আমাদের জীবনে একজন ভালো সঙ্গী বা সাথী অবশ্যই জীবনের যাত্রাকে আকর্ষণীয় এবং সহজ করে তুলতে পারে। জীবনের প্রতিটি আনন্দ-বেদনাকে কাঁধে নেওয়ার এবং আপনার সাথে চলবার জন্য আপনার কাছে কেউ একজন আছে। এর মানে এই নয় যে আপনি যদি জীবনে কাউকে খুঁজে না পান বা একাকী চালতে চান তবে আপনি আপনার জীবনকে সুন্দর সহজ এবং আনন্দময় করতে পারবেন না।

প্রায়শই আমরা হতাশ হয়ে পরি যদি আমরা যাকে খুঁজছি তাকে না পাই। অনেক সময়, সেই একজন উপযুক্ত সঙ্গীর সন্ধানে আমরা আমাদের জীবনের বেশিরভাগ সময় দুঃখ-কষ্টে কাটাই। অন্যদিকে আমরা অবশ্যই আরও অন্যান্য মানুষের সাথে যোগাযোগ করার উপায় খুঁজে পেতে পারি এমনকি আমরা যদি একা থাকি তবেও একাকী সময় উপভোগ করতে পারি। নিজেকে সৃজনশীল শখ, স্ব-উন্নতি, সৃষ্টিকর্তার সাথে যোগাযোগ স্থাপন, খেলাধুলা, স্বেচ্ছাসেবক, এমন কিছুতে জড়িত করার চেষ্টা করুন যা অভ্যন্তরীণ মানুষিক আনন্দ প্রশান্তি নিয়ে আসে।

আমরা যদি সারাজীবন মনের মতো সঙ্গী নাও পেয়ে থাকি তবুও আমরা কেন আমাদের আনন্দধারাকে বাধা রোধ করবো? আমাদের জীবনের প্রতিটি মূহুর্তকে উপভোগ্য করে তোলা দরকার যাতে যখন আমরা সত্যিকারের সঙ্গী পাবো তখন তার সাথে তার কাছে গল্প করবার মতো সুখময় সুন্দর টপিক যেন আমাদের কাছে থাকে।

Leave a Comment