রেইকি হচ্ছে এক পজেটিভ এনার্জি অর্থাৎ শুভ শক্তি। রেইকি জাপানি শব্দ এর অর্থ মহাজাগতিক প্রাণ শক্তি বা ঐশ্বরিক শক্তি। আর এই পজেটিভ এনার্জি যদি মানব শরীরে থাকে তাহলে সেই ব্যাক্তি তার জীবনে সব দিক দিয়ে সফলতা অর্জন করতে পারেন।

মানব জীবনে দুটি শক্তির প্রভাব পরে একটি হচ্ছে পজেটিভ এনার্জি অর্থাৎ শুভশক্তি এবং আরেকটি হচ্ছে নেগেটিভ এনার্জি অর্থাৎ অশুভ শক্তি। যদি কোন মানুষের শরীরে নেগেটিভ এনার্জি অর্থাৎ অশুভ শক্তির প্রভাব পরে তবে সেই মানুষ তার জীবনে কখন ও কোন উন্নতি করতে পারেনা। তার জীবনে একটার পর একটা বাধা বা সমস্যা বা রোগ শোক বিপদ আপদ দুঃখ দূর্দশা ও আর্থিক সমস্যা লেগেই থাকে অর্থাৎ সেই ব্যাক্তি জীবনে কোন কিছুতেই সফল হতে পারেনা।

আমাদের চার পাশে রয়েছে প্রচুর পরিমানে পজেটিভ এনার্জি। যদি কোন ব্যাক্তি তার শরীরে পজেটিভ এনার্জি অর্থাৎ শুভ শক্তি আহরন করতে পারেন তবেই তার জীবন থেকে সমস্ত নেগেটিভ এনার্জি অর্থাৎ অশুভ শক্তি দূর হয়ে যায় আর তখনই সেই ব্যাক্তি যে কাজেই হাত দিবেন সেটাতেই তিনি সফলতা প্রাপ্ত হবেন অর্থাৎ তার দূরভাগ্য দূর হয়ে সৌভাগ্যে পরিনত হয়ে যাবে।

পজেটিভ এনার্জি নেগেটিভ এনার্জি বা’ অশুভ শক্তিকে দুর করে দেয়, অমাদের শরীরে পজেটিভ এনার্জি থাকলে কোন নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারেনা। আর এই পজেটিভ এনার্জি বা’ শুভ শক্তি আমাদের শরীরে ধারণ করার একমাত্র উপায় হচ্ছে রেইকি শক্তির সম্পর্কে জ্ঞান অর্জন করা এবং এর চর্চা করা।
রেইকি শিখলে খুব সহজেই আমরা শরীরে পজেটিভ এনার্জি আহরন এবং ধারণ করতে পারি।

রেইকি মতে আমাদের শরীরে মোট ২৬ টি পয়েন্ট রয়েছে আর এর মধ্যে ৭’টি প্রধান চক্র বা পয়েন্ট এই সাতটি প্রধান চক্র দিয়েই রেইকি শক্তি অর্থাৎ মহাজগতিক প্রাণ শক্তি বা পজেটিভ এনার্জি আমাদের দেহে প্রবেশ করে থাকে।
১) রেইকি প্রয়োগে শারীরিক এবং মানুষিক উন্নতি হয়।
২) রেইকি প্রয়োগে আর্থিক সমস্যা দুর হয়।
৩) রেইকি প্রয়োগে দু:ভাগ্য দুর হয়।
৪) রেইকি প্রয়োগে জীবনে প্রচুর সাফল্য আসে
৫) রেইকি প্রয়োগে গ্রহ দোষ কেটে যায়।
এছাড়াও আরো অনেক বিষয় রয়েছে যেগুলো রেইকি থেরাপি দিয়ে সমাধান সম্ভব।

Leave a Comment