দীর্ঘদিন ধরে ভারতীয় তারকা মালাইকার বয়েস যেন থেমে রয়েছে। আর তিনটা জন্মদিন পার করলেই বয়সের ক্যালেন্ডারে হাফ সেঞ্চুরি করবেন তিনি। তিনি নিজে ফিট থাকেন এবং প্রতি সোমবার “মালাইকা’স মানডে মোটিভেশন” হ্যাশট্যাগে ছবি পোস্ট করে অন্যদেরও ফিট থাকার অনুপ্রেরণা জোগাচ্ছেন।

Malaika Arora’s Workout Routine
Malaika Arora’s Workout

‘ইয়োগা তোমাকে তুমি হয়ে উঠতে সাহায্য করে। তাই তোমার নিজের পুরো সত্তার বিকাশের জন্য যোগব্যায়াম অবশ্যক।’ – মালাইকা অরোরা

যোগব্যায়াম না করে দিন শুরু করেন না মালাইকা অরোরা। কেবল শারীরিক সুস্থতার জন্যই নয়, মন এবং ৪৭–এ দাঁড়িয়েও তাঁর চামড়া যে এতটা তারুণ্য বহন করে, এ জন্যও তিনি ধন্যবাদ দেন যোগব্যায়ামকে। তাঁর মতো এভাবে ব্যায়াম করলে আপনারও শরীরের রক্ত চলাচল বাড়বে পাশাপাশি মনও উৎফুল্ল থাকবে।

Yoga for Beginners Ft. Malaika Arora | MissMalini - YouTube

Yoga for Beginners Ft. Malaika Arora | MissMalini – YouTube

মালাইকা অরোরা’র মতো ফিট আর সুস্থ থাকতে চান? তাহলে যোগব্যায়ামের এর বিকল্প নেই। প্রথমেই একে একে যোগব্যায়ামের আসনগুলো রপ্ত করে নিতে হবে এবং নিয়মিত অনুশীলন চালিয়ে যেতে হবে।

ঘরে বসে নিজেই শিখুন ইয়োগা

মালাইকা নিয়মিত তার ইনস্টাগ্রামে প্রোফাইলে যোগব্যায়াম সম্পর্কিত বিভিন্ম টিপ্সস শেয়ার করেন। বিভিন্ন যোগব্যায়ামের আসনের ছবি পোস্ট করেন। পোস্টের ক্যাপশনে জানিয়ে দেন আসনের সব নিয়মকানুন। আপনি কতটা শিখতে পারলেন, সেটা দেখার জন্য ছবি তুলে ট্যাগও করে দিতে বলেন তাঁকে। তাই চেষ্টা করে দেখতে পারেন।

যোগব্যায়ামের আসন পদ্ধতি, নিয়ম, সুবিধা-অসুবিধা সহ সকল প্রকার আপডেট এবং তথ্য পেতে সেলফ হিলিং এর সাথেই থাকুন। আমাদের ফেসবুক পেজে নিয়মিত যোগব্যায়াম সম্পর্কিত বিভিন্ন ছবি এবং আপডেট দেওয়া হয়। এছাড়াও আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখতে পারেন ভিডিও ইন্সট্রাকশনের জন্য।

Leave a Comment