ইয়োগা যখন থেকে শুরু করেছি, তখন থেকেই শরীর ও মনের দিক থেকে ভালো আছি

ঢালিউডের সাড়া জাগানো চিত্রনায়িকা শবনম বুবলী ইয়োগা নিয়ে কাজ করার পরিকল্পনা করেছেন। প্রায় ক্যারিয়ারের আগ থেকেই গেল আট বছর ধরে বুবলী নিয়মিত ইয়োগা করেন। শুরু থেকেই ইয়োগা এর ইতিবাচক ফলাফলও পাচ্ছেন। করোনার সময়ও তিনি নিয়মিত অভিনয় চালিয়ে গিয়েছেন। সিনামাতে অভিনয় ছাড়াও বিজ্ঞাপনে কাজ করছেন নিয়মিত। এসবের পাশাপাশি এবার নতুন এক পথে হাঁটবেন এই অভিনেত্রী। যেহেতু তিনি ইয়োগা এর ইতিবাচক ফলাফল পাচ্ছেন এটি এবং একটি ভালো কাজ, তাই এ বিষয়টিতে মানুষকে উৎসাহী করে তুলতে ব্যাপক পরিসরে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন বুবলী।

সুস্থ থাকতে যোগব্যায়াম | সুস্থ থাকতে ঘরে বসে নিজেই শিখুন ইয়োগা

শবনম বুবলী ইয়োগা নিয়ে এক সাক্ষাৎকারে বলেন “ইয়োগা যখন থেকে শুরু করেছি, ঠিক তখন থেকেই আমি শরীর ও মনের দিক থেকে বেশ ভালো আছি। এ কাজটির কোনো ক্ষতিকর দিক নাই।” তিনি আরও যুক্ত করেন “তাই সবাইকে ইয়োগা শুরু করার আহবান জানাচ্ছি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই কাজটি নিয়ে অগ্রসর হব।”

বয়স ধরে রাখার জন্য মানুষ বিশেষ করে নারীরা কত কিছুই না করে। আর নায়িকা হলে তো কথাই নেই। স্পা থেকে শুরু করে বিউটি সার্জারি করেন যখন তখন। তারপরও চল্লিশ পেরোনোর আগেই ঝড়ে যায় তাদের রূপ-যৌবন। ইয়োগা বা যোগব্যায়াম একটি শাস্ত্রীয় কৌশল, যা পাঁচ হাজার বছরের পুরনো। এই ইয়োগা বা যোগব্যায়াম এর মাধ্যমে বিশ্বব্যাপী অনেক রাজনৈতিক ব্যাক্তি, সেলিব্রেটি তাদের রূপ-যৌবন ধরে রাখতে সক্ষম হয়েছেন। তাই বর্তমানে ভারতবর্ষ থেকে শুরু করে উন্নত বিশ্বের প্রায় সব খানেই ইয়োগা এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

যোগব্যায়ামের আসন পদ্ধতি, নিয়ম, সুবিধা-অসুবিধা সহ সকল প্রকার তথ্য পেতে সেলফ হিলিং হাব এর সাথেই থাকুন।

সেলফ হিলিং হাব এর ফেসবুক পেজে নিয়মিত যোগব্যায়ামের আসন সম্পর্কিত বিভিন্ন পদ্ধতি, ছবি এবং উপকারিতা সম্পর্কে পোস্ট দেওয়া হয়। এছাড়াও আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখতে পারেন ভিডিও ইন্সট্রাকশনের মাধ্যমে ঘরে বসে নিজেই শিখুন ইয়োগা শিখতে পারেন।

 

Leave a Comment