সুস্থ থাকো, আনন্দে থাকো আর যোগব্যায়াম করো – শিল্পা শেট্টি কুন্দ্রার

ফিটনেস নিয়ে খাবার ও শরীরচর্চার নিয়মিত ভিডিও পোস্ট করেন শিল্পা শেট্টি কুন্দ্রার। তার সচেতনতা খুবই পরিচিত। এই মুহূর্তে বলিউডের সবচেয়ে ফিট অভিনয়শিল্পীদের অন্যতম তিনি। নিয়মিতি শরীরচর্চার পাশাপাশি তিনি ভোজনরসিক হিসেবেও সুনাম কুড়িয়েছেন। তাঁর জীবনের মন্ত্র হলো ‘সুস্থ থাকো, আনন্দে থাকো আর যোগব্যায়াম করো’।

শিল্পা শেট্টি কুন্দ্রার প্রথম অভিনেত্রী, যাঁর ইউটিউব চ্যানেল থেকে ইয়োগা শেখেন ২৬ লাখ ৭০ হাজারের বেশি ভক্ত। কীভাবে ব্যায়াম শুরুর আগে ওয়ার্মআপ করবেন, সেই ভিডিও–ও দেখা হয়েছে আড়াই কোটির বেশিবার।

শিল্পা দেখিয়েছেন স্বাস্থ্যবিষয়ক নানা পরামর্শ, রান্নার রেসিপি, বাগান করা ইত্যাদি। তবে তার সবচেয়ে বেশি জনপ্রিয় যোগব্যায়ামের ভিডিওগুলোই।

10 Asanas to Control High Blood Pressure | Shilpa Shetty Yoga Programs

অষ্টাদশীর তারুণ্য শিল্পা শেঠির শরীরে, মননে। বয়স তাঁর কাছে নিছকই এক সংখ্যা। মালাইকার মতো শিল্পাও কেবল ফিটনেসের ক্ষেত্রে নয়, উজ্জ্বল ত্বকের জন্য যোগাসনকেই প্রাধান্য দেন। তিনি মনে করেন, যোগব্যায়ামের মাধ্যমে ত্বক উজ্জ্বল রাখা যায়।

 

ইয়োগার পাশাপাশি রোজ ১০ মিনিটের মতো মেডিটেশন করেন ফলে যেকোনো ধরনের ত্বকের সমস্যা আর মানসিক চাপ থেকে দূরে থাকেন তিনি।

সেলফ হিলিং হাব এর ফেসবুক পেজে নিয়মিত যোগব্যায়ামের আসন সম্পর্কিত বিভিন্ন পদ্ধতি, ছবি এবং উপকারিতা সম্পর্কে পোস্ট দেওয়া হয়। এছাড়াও আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখতে পারেন ভিডিও ইন্সট্রাকশনের মাধ্যমে ঘরে বসে নিজেই শিখুন ইয়োগা শিখতে পারেন।

Leave a Comment