সব মানুষ’ই চান,নিজেকে তার সংগির কাছে আকৃষ্ট করতে। সবার’ই প্রত্যাশা তার সংগি নিজের সব কিছু দিয়ে একমাত্র তাকেই ভালোবাসবে।

কিন্তু সবার তো’ আর এমন ভাগ্য হয়না। তবে সাধারণ কিছু বিষয়ে দৃষ্টি রাখলে সংগির ভালোবাসা অর্জন করা অনেকাংশে’ই সহজ। তো’ আসুন জেনে নেই কি কি করলে খুব সহজেই সংগিকে আকৃষ্ট করা যায়। সংগির চোখের দিকে তাকিয়ে কথা বলুন, চোখের ভাষায় আপনার সংগিকে কে বুঝিয়ে দিন আপনি তাকে কতটা ভালোবাসেন। নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন, নিজেকে সবসময় পরিপাটি রাখুন,নিজের যত্ন নিন, সুগন্ধী ব্যবহার করুন।

সংগিকে বিভিন্ন কাজে সহায়তা করুন, তাকে বিভিন্ন কাজে সহযোগিতা করলে আপনি তার মনোযোগ পাবেন এবং আপনাদের উভয়ের আন্তরিকতা ও একে অপরের প্রতি আকর্ষণ বেড়ে যাবে। একে অপরের পরিবার এবং বন্ধুদের প্রতি সামাজিক হোন।পরিবারের লোকজন এবং বন্ধু বান্ধব দের নিজের মতো করে আপন করে নিন । প্রত্যেকটি মানুষই সাধারণত সামাজিক ও মিশুক প্রকৃতির মানুষের প্রতি আকৃষ্ট হয়।

বিভিন্ন কাজে সহায়তা করুন
বিভিন্ন কাজে সহায়তা করুন

একসংগে থাকার সময় অন্য কারো সাথে ফোনে কথা বলা বন্ধ করুন, এছাড়া সংগির সাথে ফোনে কথা বলার সময় বোঝাতে চেষ্টা করুন আপনি তার প্রতি কতটা মনোযোগী । তার প্রতি আপনার পূর্ণ আকর্ষণ এবং আস্থা রয়েছে । সংগিকে খুশিতে এবং আনন্দে রাখবার চেষ্টা করুন, কেয়ারিং হওয়ার চেষ্টা করুন, তকে বুঝতে দিন সে আপনার জন্য কতো মূল্যবান এবং গুরুত্বপূর্ণ।

 

একে অপরের সৌন্দর্যের প্রশংসা করুন যেমন – তোমাকে খুব সুন্দর লাগছে । পোশাকটিতে তোমাকে ভালো মানিয়েছে ইত্যাদি উভয়ের মধ্যে আন্ডারস্ট্যান্ডিং লেভেল গ্রো’ করুন, মতামত শেয়ার করুন, সংগির কাছ থেকে পরামর্শ নিন : যেমন – কোনো কাজ শুরু করার আগে নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে নেয়া, ফলে সে ভাববে আপনি তাকে গুরুত্ব দিচ্ছেন।

একে অপরের পজেটিভ দিকগুলো তুলে ধরুন যেমন – তোমাকে হাসিখুশি মনে হয় । তোমার সব কাজই ভালো হয়, তোমার সান্নিধ্যে আমার ভালো লাগে, তুমি অনেক ভালো, তুমি অনেক কেয়ারিং ইত্যাদি।
দোষ গুণ মিলিয়েই মানুষ একে অপরের প্রতি সহানুভূতিশীল হোন একে আপরের প্রতি সম্নান রাখুন দেখবেন জীবন অনেকটা’ই সহজ হয়ে গিয়েছে। সকলের জীবন আনন্দময় এবং সুন্দরতম হোক এই প্রত্যাশা রইলো।
ধন্যবাদ।

Leave a Comment