মহিলারা মনে-মনে পুরুষ সঙ্গীর থেকে কী-কী কামনা করেন

বুক ফাঁটে তো’ মুখ ফোটে না’ মহিলাদের নিয়ে একটা প্রচলিত প্রবাদ কথা’টা অবশ্য খানিকাংশে ঠিক। কিন্তু তাদের’ও চাওয়া-পাওয়া-আকাংখা সবই আছে।

 

সকল মানুষের’ই নিজ নিজ আলাদা চাহিদা থাকে। মেয়েদের মনেও রয়েছে অনেক স্বপ্ন। তাঁরাও নিজের সঙ্গীর কাছ থেকে অনেক কিছু আশা প্রত্যাশা করেন। আরো একটি প্রবাদ প্রচলিত আছে “মহিলাদের মন বুঝা বেশ কঠিন” ব্যক্তিগত জীবনে বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষ তার নিজের মহিলা সঙ্গীর মনের গোপন রাস্তা খুঁজে পান না। সম্পর্ক বিশারদরা বলেন প্রতিটি মহিলা বা মেয়েরা মনে মনে নিজের মতো করে নানা ভাবনা ধারণা পুষে রাখেন। আর পুরুষকেই সেই ভাবনাগুলির খোঁজ রাখতে হয়। আসুন জেনে নেয়া যাক মহিলা/মেয়েরা মনে-মনে পুরুষ/ছেলে সঙ্গীর থেকে কি-কি প্রত্যাশা করেন।

কেয়ারিং :
প্রতিটি মহিলাই চান তাঁর সঙ্গী যেন তাঁর খেয়াল বা কেয়ার করেন। তাঁর খেয়াল রাখার অর্থ হল তাঁকে সামাজিক মানুষিক এবং আর্থিক ভাবে ভালো রাখা।

ভালোবাসার বহিঃপ্রকাশ:
ভালোবাসা প্রকাশের জন্য কিছু কিছু বিশেষ কাজ করা- আনেক মহিলার কাছেই ভালোবাসা হতে পারে এক্কেবারে গল্পের ফেরিটেইল এর মতো। মেয়েরা ভালোবাসা নিয়ে নানান স্বপ্ন দেখেন। তাঁরা চান তাঁদের ভালোবাসার মানুষটি যেন একটু অন্যরকম ভাবে তাঁর মন জয় করতে পারে।

ভালোবাসার বহিঃপ্রকাশ
ভালোবাসার বহিঃপ্রকাশ

এপ্রিসিয়েশন বা প্রশংসা:
মেয়েদের মন জয় করতে হলে তাদের প্রশংসা করুন- মানুষ নিজের প্রশংসা শুনতে খুবই ভালোবাসেন। তাঁরা ভাবেন বা প্রত্যাশা করেন সঙ্গী যেন কোনও না কোনও কারনে তাদের প্রশংসা করেন। এই প্রশংসার মাধ্যমেই জয় করতে পারেন সঙ্গীর মন।

সিক্রেট বা ভুলভ্রান্তি শেয়ারিং :
নিজের ভুলভ্রান্তি বলে দেওয়া- মহিলারা সবসময় চান, তাঁর পুরুষ সঙ্গী যেন নিজের ব্যাপারে সমস্ত কথা বলে দিতে পারেন। এমনকী তিনি নিজের ভুলভ্রান্তি’ও স্বীকার করবেন, এটাও তাঁরা একান্ত ভাবে চান।

প্রাইভিসি:
প্রাইভিসি বা জীবনে দখল না দেওয়া,মহিলারা সবসময় এমন একজন সঙ্গীকে পাশে চান যিনি তাঁর জীবনে কথায় কথায় দখলদারিত্বের প্রকাশ করবেন না।এমনকী তার জীবনযাত্রা নিয়েও মাত্রাধিক কোনও কথা বলবেন না।

গুরুত্ব দেয়া:
মহিলারা চান তাদের মতামত বা কথার যেন গুরুত্ব বা প্রাধান্য দেয়া হয়। তাদের কথার প্রাধান্য দেওয়া হলে মহিলারা বেশ খুশি এবং আনন্দিত হন। তাঁরা চান যেন তার পুরুষ সঙ্গী তাঁর কথায় প্রাধান্য দেন।

গুরুত্ব দেয়া
গুরুত্ব দেয়া

শান্তি প্রিয়তা:
কথায় কথায় ঝগড়া ঝাটি নয়, ঝগড়া যে কোনও সম্পর্ককে বিষিয়ে তোলে। তাই এই ধরনের বাজে সম্পর্কে মানুষ থাকতে চায় না। মহিলারা চান নিশ্চিন্তে ঝঞ্ঝাট বিহীন জীবনযাপন করতে। কথায় কথায় যেন ঝগড়া না হয়, সেই বিষয়টি বেশীরভাগ মহিলারাই চান।

সব জান্তা বা বেশী জ্ঞানী ভাবকে অপছন্দ:
সর্বজ্ঞানী নিজের জ্ঞান বেশি প্রকাশ করেন এমন মানুষ মেয়েদের পছন্দ নয়। জ্ঞান আপনার (পুরুষের) থাকতেই পারে। কিন্তু সেই জ্ঞান যেন কোনওভাবেই সম্পর্কের উপর কোন প্রভাব বিস্তার না করে। প্রফেশনাল জ্ঞান কাজের জায়গাতেই রাখা দরকার।

পুরুষ মহিলা একে অপরের পরিপূরক একটা প্রকৃতির লীলাখেলা।

উভয়ে উভয়ের উপর আস্থা এবং সন্মান বজায় রেখে ভালোবাসার বিস্তৃতি ঘটিয়ে এ পৃথিবী সুন্দর এবং আনন্দময় হোক এই প্রত্যাশা রইলো।

Leave a Comment