রাগের মাথায় সাপকে শিক্ষা দিতে গিয়ে কোটি টাকার বাড়ি পুড়ে ছাই – ভিডিও

রাগের মাথায় একটি সাপকে শিক্ষা দিতে গিয়ে নিজের প্রায় সাত কোটি টাকা মূল্যের বাড়ি পুড়িয়ে ফেলেছেন এক ব্যাক্তি।

একটি সাপকে বার বার তাড়িয়ে দেওয়া সত্ত্বেও সাপটি ওই বাড়িতে ঢুকে পড়েছিলো। এমন অবস্থায় তিনি তার রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে সিদ্ধান্ত নেন সাপটিকে আগুন দিয়ে ভয় দেখাবেন এবং এবার সাপটি বাড়িতে প্রবেশ করলে বন অধিদফতরে খবর না দিয়ে নিজেই সাপটিকে ‘উচিত শিক্ষা’ দেবেন।

পরবর্তিতে তিনি হঠাৎই দেখেন সাপটি আবারও বাড়িতে ঢুকছে। দেরি না করে যেমনটা ভেবেছিলেন তেমনটাই করলেন, ফায়ার প্লেসের ভিতর থেকে জ্বলন্ত কাঠকয়লা নিয়ে সাপটিকে লক্ষ্য করে ছুড়ে মারেন। ভেবেছিলেন সাপটি ভয়ে বাড়ি ছেড়ে চলে যাবে বা জ্বলন্ত কয়লার আঘাতে সাপটি মারা যাবে। কিন্তু জ্বলন্ত কয়লার আঘাতে সাপটির কোনো ক্ষতি না হলেও সেই জ্বলন্ত কয়লা থেকে বাড়ির আসবাবে আগুন ধরে যায়। আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে যা আর তিনি সামাল দিতে পারেননি। মুহুর্তেই কোটি টাকা মূল্যের বাড়ি পুড়ে ছাই।

YouTube player

Video : Montgomery County homeowner using smoke to manage snake infestation causes $1M in fire damage, FOX 5 Washington DC

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস আসে কিন্তু তাতে আর লাভ হয়নি, সম্পুর্ন বাড়ি পুড়ে ছাই!

সবসময় মাথা ঠাণ্ডা করে সিদ্ধান্ত নেওয়া উচিৎ। রাগ নিয়ন্ত্রণ একটি মহৎগুন। রাগ হোক কিংবা মন খারাপ যাই হোক না কেন, নিয়ন্ত্রণে নিয়মিত যোগব্যায়াম, শরীর চর্চা করতে পারেনম, ঘুরতে যান প্রিয় কোনো জায়গায়। ধ্যান ম্যাডিটেসন করুন, হারিয়ে যান প্রকৃতির মাঝে। সবশেষ অবশ্যই বিশ্বাস রাখুন স্রষ্টার উপর।

Leave a Comment