আন্তর্জাতিক যোগ দিবসের শুভেচ্ছা

আজ ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস ২০২২, সেলফ হিলিং হাব এর পক্ষ থেকে আমি ব্রিতি দেব, ইয়োগা ইন্সট্রাকটর আপনাকে জানাই যোগ দিবসের শুভেচ্ছা!

ইয়োগা সারা বিশ্বের কাছে ভারতের এক উপহার। যোগ বা ইয়োগা হল শিল্পের অন্যতম এক সাধারণ রূপ যা মানুষ অনুসরণ করে। কারো জন্য, যোগব্যায়াম মানসিক স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করে, অন্যদের জন্য, নিজেকে ফিট রাখার জন্য এটি একটি ব্যায়াম। যোগ শব্দটি একটি সংস্কৃত শব্দ ‘যোগ‘ থেকে এসেছে, যার অর্থ ‘মিলন’। এই আর্ট ফর্মটির অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে, যেমন- রক্ত ​​সঞ্চালন উন্নত করা থেকে শুরু করে রক্তের শর্করার মাত্রা কমাতেও ইয়োগা বা যোগব্যায়াম অনেক লোকজনকেই সাহায্য করেছে।

ইয়োগা বা যোগব্যায়ামের গুরুত্ব সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য প্রতি বছর বিশ্বজুড়ে মানুষ ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে পালন করা হয়।এই দিনটি মানুষকে ফিট থাকার জন্য নিয়মিত যোগব্যায়াম করতে উত্সাহি করে।

ইয়োগা দিবস উপলক্ষে, লোকেরা যোগ স্টুডিও, খেলার মাঠ বা স্টেডিয়াম এবং অন্যান্য স্থানে একত্রিত হয় এবং যোগব্যায়াম করে থাকে।ইয়োগা বা যোগব্যায়াম মানুষের উদ্বেগের সমস্যা কমায়, নমনীয় থাকতে সাহায্য করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শ্বাসযন্ত্রের রোগের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে থাকে।

Leave a Comment