২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স

প্রাকৃতিক ভাবে সুস্থ থাকার অন্যতম চাবিকাঠি হচ্ছে ইয়োগা। আধুনিক বা যান্ত্রিক জীবন যাপনের কারণে মেন্টাল স্ট্রেস ফ্রী এবং প্রাকৃতিক ভাবে সুস্থ থাকতে ইয়োগা এর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

S2H ২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স 

২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” এ রেজিস্ট্রেসন করতে এখানে ক্লিক করুন

ইয়োগা এর চাহিদা বৃদ্ধির সাথে সাথেই বৃদ্ধি পাচ্ছে দক্ষ প্রশিক্ষকদের, তাই মানুষের প্রাকৃতিক জীবন-যাপনে উৎসাহিত করতে এবং আমাদের জীবনকে আরো সুন্দর ও প্রশান্তিময় করতে S2H EU দক্ষ ইয়োগা প্রশিক্ষক তৈরি করার লক্ষ্যে ২০২৩ সালে বাংলাদেশ এবং ভারতবর্ষ থেকে ১০০ জন ইয়োগা সম্পর্কে আগ্রহী এবং ইয়োগা প্রেমীদের সম্পুর্ন বিনা টিউশন ফি’তে ১০০% স্কলারশিপ প্রদান করা হবে। প্রফেশনাল ইয়োগা প্রশিক্ষক তৈরী করার উদ্দেশ্যেই এই মহতী উদ্যোগ গ্রহন করা হয়।

প্রশিক্ষণ কার্যক্রমটি “২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” নামে পরিচিত। এই প্রশিক্ষণ কার্যক্রমটি Yoga Alliance (USA) এবং S2H EU কর্তৃপক্ষ কর্তৃক স্বকৃীতিপ্রাপ্ত। সফলভাবে কোর্স সম্পন্ন করার পর প্রত্যেক অংশগ্রহনকারীকে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইয়োগা ট্রেনার সার্টিফিকেট প্রদান করা হবে। ইয়োগা ট্রেনার সার্টিফিকেট Yoga Alliance (USA) এবং S2H EU কর্তৃপক্ষ প্রদান করিবে।

S2H EU – আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি ইয়োগা ট্রেনার / ইয়োগা অর্গানাইজেসন সার্টিফিকেট এবং এক্রিডিয়াসন প্রদানকারী প্রতিষ্ঠান। S2H EU ভিত্তিক প্রতিষ্ঠান। উল্লেখ্য সফল ভাবে এই প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্নকারী সকল ইয়োগা প্রশিক্ষক তাদের কর্মকান্ড বিশ্বের দরবারে নিয়ে যেতে পারেন এবং প্রচার করতে পারেন সেই লক্ষ্যে S2H EU প্রত্যেক ইয়োগা প্রশিক্ষক’কে প্রত্যক্ষ ভাবে সহায়তা প্রদান করবে।

বদলে দিন নিজেকে, পাল্টে দিন ভবিষ্যৎ। আন্তর্জাতিকভাবে স্বীকৃত ২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স এ অংশগ্রহন করে একজন সার্টিফাইড ইয়োগা ইন্সট্রাক্টর হিসাবে নিজেকে গড়ে তুলুন।

“২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” এ রেজিস্ট্রেসন করতে এখানে ক্লিক করুন! 

“২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” এ রেজিস্ট্রেসন করতে এখানে ক্লিক করুন

S2H EU এর আর্থিক অনুদানে “Yoga Alliance (USA)” এর অনুমোদিত “২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” এ ২০২৩ সালে সর্বোচ্চ ১০০ জন কে সম্পুর্ন বিনা টিউশন ফি’তে ১০০% স্কলারশিপ প্রদান করা হবে। অংশগ্রহন করতে অনলাইনে রেজিস্ট্রেসন ফর্ম ফিলাপ করতে হবে।

S2H EU, Yoga Alliance (USA) ও শুভ ইয়োগা ফাউন্ডেসনের যৌথ উদ্যোগে স্কলারশিপ প্রোগ্রামটি/কোর্সটি’র আয়োজন করা হয়েছে। উল্লেখ্য S2H EU বাংলাদেশ-ভারত সহ বিশ্বব্যাপী যোগ সমাজের উন্নয়ন এবং প্রচারের লক্ষ্যে কাজ করে থাকে। নির্দিষ্ট সময় ফর্ম ফিলাপ এবং সাবমিটের পর। ইন্টার্ভিউ এর মাধ্যমে মেধানুশারে প্রার্থী নির্বাচিত করা হবে।

ক্লাসের স্থান:

• সরাসরিঃ সুভ ইয়োগা ফাউন্ডেসন, রিশিকেস, ভারত
• অনলাইনঃ গুগোল মিট, জুম

সুযোগ সুবিধাসমূহ:

  • বাংলাদেশ এবং ভারতে একমাত্র দীর্ঘমেয়াদি সম্পূর্ণ ফ্রি ইয়োগা স্কলার্শিপ কোর্স
  • কোর্স পরবর্তি সাপোর্ট এবংক্যারিয়ার গড়তে সহায়তা প্রদান
  • দেশ বিদেশে কর্মসংস্থানের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হবে
  • আন্তর্জাতিকভাবে ইয়োগা ইনস্ট্রাক্টর হিসাবে স্বীকৃতি দেওয়া হবে
  • পরবর্তিতে যারা সম্পৃক্ত থাকবে তারা দেশি-আন্তর্জাতিক বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনারে অংশগ্রহনের সুযোগ পাবেন

যারা নির্বাচিত হবেন তাদের অ্যাডভান্স ইয়োগা, থ্যারাটিপিকাল ইয়োগা, ডিপ্লমা ইন ইয়োগা, অনার্স, মাস্টার্স এবং পি.এইচ.ডি এর জন্য সহযোগিতা করা হবে

S2H ২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স 

“২০০ ঘন্টা স্কলারশিপ ইয়োগা ইন্সট্রাক্টরি কোর্স” এ রেজিস্ট্রেসন করতে এখানে ক্লিক করুন

আবেদনের যোগ্যতা:

  • নুন্যতম SSC পাস প্রার্থীরা আবেদন করতে পারবে।
  • বয়স সর্বোচ্চ ৩৫ বছর, সর্বনিম্ন ২০ হতে হবে। 
  • যোগ/ইয়োগা সম্পর্কে অভিজ্ঞতা ও দক্ষতা থাকলে অগ্রধিকার দেওয়া হবে।
  • মেডিকাল, আয়ুরভেদ, ইয়োগা সম্পর্কিত আগ্রহী ব্যাক্তিরা অগ্রধিকার পাবেন।
  •  ব্যাক্তিগত এবং প্রাত্যহিক জীবনে যারা ইয়োগা/যোগ ব্যাবহার করবেন তারা অগ্রধিকার পাবেন।

যে সকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বিশ্বের যে কোন স্থান থেকে  বাংলাদেশের এবং ভারতের নাগরিক আবেদন করতে পারবে।

Leave a Comment