লারা দত্তের গর্ভাবস্থার পরে ওজন কমানোর যাত্রা

লারা দত্ত, যিনি মিস ইন্ডিয়া খেতাব জিতেছেন এবং মিস ইউনিভার্স 2000-এর মুকুট পেয়েছেন, তিনি মহিলাদের জন্য অনুপ্রেরণা। এমনকি একজন মা হিসাবে তার অবতারেও, তিনি তার টোনড ফিগারের সাথে চকচক করেন। আপনার ফিটনেস চ্যালেঞ্জে আপনাকে সাহায্য করার জন্য লারা দত্তের গর্ভাবস্থার পরে ওজন কমানোর টিপস দেখুন!

লারা দত্তের গর্ভাবস্থার পরে ফিটনেস রুটিন

  • একটি অগ্রাধিকার আকৃতি

অনেক মহিলার বিপরীতে যারা গর্ভাবস্থার সুসংবাদ শুনে ব্যায়াম করা বন্ধ করে দেন, লারা দত্ত ব্যায়াম চালিয়ে গেছেন। তিনি তার ডাক্তারের সাথে পরামর্শ করেছিলেন এবং ব্যায়াম করেছিলেন যা তার এবং শিশুর জন্য নিরাপদ ছিল। তিনি যোগব্যায়াম বেছে নিয়েছিলেন এবং তার গর্ভাবস্থায় এটি চালিয়ে যান। তিনি তার গর্ভাবস্থার আট সপ্তাহে হালকা ব্যায়াম শুরু করেছিলেন। একবার তার সন্তান হওয়ার পর, লারা দত্ত তার গর্ভাবস্থার পরে ওজন কমানোর পদ্ধতি প্রায় তিন মাস পর আবার শুরু করেন। তিনি সপ্তাহে পাঁচ দিন প্রশিক্ষণের সিদ্ধান্ত নিয়েছিলেন, প্রতিটি সেশন প্রায় দেড় ঘন্টা প্রসারিত করে।

  • নিয়মিত ওয়ার্ক আউট করুন

লারা দত্তের কাছ থেকে গর্ভাবস্থার পর ওজন কমানোর অন্যতম গুরুত্বপূর্ণ টিপস হল নিয়মিত ব্যায়াম করা। তার একটি চার্টেড রেজিমেন আছে যা সে অধ্যবসায়ের সাথে অনুসরণ করে। তিনি দৃঢ়ভাবে যোগব্যায়ামের সুবিধাগুলিতে বিশ্বাস করেন এবং এটি দিনে এক ঘন্টা অনুশীলন করেন। এছাড়াও তিনি কার্ডিও ব্যায়াম এবং ওজন প্রশিক্ষণ নিযুক্ত করা হয়. তিনি সাঁতারের প্রতি তার ভালবাসার কথা স্বীকার করেন এবং এটি তার প্রশিক্ষণ কর্মসূচিতে অন্তর্ভুক্ত করেন। আপনি যদি পারেন, একটি পুল আছে এমন একটি কমিউনিটি ক্লাবে যোগ দিন এবং এটি আপনার সুবিধার জন্য ব্যবহার করুন।

  • স্বাস্থ্যকর এবং ছোট অংশে খান

PETA এর একজন শক্তিশালী সমর্থক এবং নিরামিষাশী হওয়ার কারণে, লারা দত্তের ওজন কমানোর ডায়েটে প্রচুর ফল এবং সবজি রয়েছে। তিনি যে অংশগুলি খান এবং দিনে তিনটি বড় খাবারের পরিবর্তে পাঁচটি ছোট খাবার খান সে সম্পর্কে তিনি অত্যন্ত সতর্ক। তিনি প্রাতঃরাশকে সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার হিসাবে বিবেচনা করেন এবং একটি জমকালো খাবার রয়েছে যার মধ্যে রয়েছে পোরিজ, কাঁচা ফল, ডিম এবং তাজা ফলের রস। তিনটি চাপাতি, সবজি এবং সালাদ তার দুপুরের খাবার তৈরি করে। তিনি একটি হালকা ডিনার এবং ফল এবং বাদামের স্ন্যাকস পছন্দ করেন। এছাড়াও ক্যাফেইনযুক্ত পানীয় এড়িয়ে চলুন।

  • নিজেকে প্রশ্রয় দেওয়া ঠিক আছে – তবে পরিমিতভাবে

প্রাক্তন বিউটি কুইন সম্মত হন যে আপনার আকাঙ্ক্ষাগুলিকে একবারে প্রশ্রয় দেওয়া ঠিক আছে এবং এটি এমন কিছু যা আমরা সম্পূর্ণরূপে একমত! তিনি স্বীকার করেছেন যে তিনি মাঝে মাঝে তার ডায়েট প্ল্যানে প্রতারণা করেছেন। যাইহোক, জোর দিন যে অতিরিক্ত একটি না, কারণ এটি আপনার সম্পূর্ণ ফিটনেস পরিকল্পনাকে এলোমেলো করতে পারে এবং শুধুমাত্র অবাঞ্ছিত ওজন বৃদ্ধির দিকে নিয়ে যেতে পারে।

  • বুকের দুধ খাওয়ানোর উপায়

লারা অন্যান্য অনেক সেলিব্রিটিদের সাথে বুকের দুধ খাওয়ানোর একজন আগ্রহী উকিল। তিনি বলেছিলেন যে তার ডায়েট এবং ব্যায়ামের পাশাপাশি, তার শিশুকে বুকের দুধ খাওয়ানো তার জন্মের পরে ওজন হ্রাস করতে সহায়তা করেছিল।

  • এই ব্যায়ামগুলি চ্যালেঞ্জিং এবং সর্বনিম্ন তিন এবং সর্বোচ্চ এগারো মিনিটের জন্য করা উচিত।
  • এগুলি দিনের যে কোনও সময় করা যেতে পারে এবং প্রতিদিনের রুটিনে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

Leave a Comment