আমরা নারীরা আমাদের স্তনকে খুব গুরুত্ব সহকারে নিই! তারা নারীত্বের প্রতীক এবং আমাদের পুরুষদের থেকে আলাদা করে। এটা সব না! স্তন আমাদের আকর্ষণীয় করে তোলে এবং আমাদের সামগ্রিক সৌন্দর্য ও করুণা যোগ করে। যাইহোক, সমস্ত মহিলা সম্পূর্ণ আবক্ষ অবস্থা উপভোগ করেন না এবং সামনে প্রায় অদৃশ্য বক্ররেখা থাকতে পারে। আপনি যদি তাদের একজন হন তবে তিনি স্তনের আকার বাড়ানোর ব্যায়াম শিখবেন।

স্তনের ব্যায়াম কি সত্যিই কাজ করে?

এই ব্যায়াম পরিকল্পনাটি ব্যয়বহুল স্তন বৃদ্ধির সার্জারি এবং আক্রমণাত্মক কৌশলগুলির একটি নিরাপদ এবং সাশ্রয়ী বিকল্প। আপনি পছন্দসই ফলাফল পেতে বাড়িতে প্রতিদিন তাদের চেষ্টা করতে পারেন. আপনার বিশাল ব্যস্ত লাইন দেখাতে প্রস্তুত?

 ছোট স্তনের প্রধান কারণ কি কি?

 আপনি কি আপনার স্তনকে অন্যের সাথে তুলনা করছেন? আপনি কি লক্ষ্য করেছেন যে আপনার স্তন আপনার বাকি বন্ধু বা কাজিনদের থেকে ছোট? আচ্ছা, এর একটা কারণ আছে!

 এখানে কিছু কারণ রয়েছে যা আপনার স্তনের আকারকে প্রভাবিত করতে পারে:

  •  মহিলা হরমোন: আপনি যদি হরমোনের ভারসাম্যহীনতার মধ্য দিয়ে যাচ্ছেন বা ইস্ট্রোজেন এবং প্রোজেস্টেরনের ঘাটতি করছেন, তাহলে আপনি নিজেকে সমতল বুকের সাথে খুঁজে পেতে পারেন।
  •  নিচুমানের খাবার: আপনার ওজন কম হলে বা ক্ষুধার্ত হয়ে ওজন কমানোর চেষ্টা করলে, এর প্রভাব আপনার স্তনে দৃশ্যমান হতে পারে।
  •  স্বাস্থ্য সমস্যা: থাইরয়েড, স্ট্রেস এর মতো অসুস্থতা আপনার স্তনকে ছোট করে তুলতে পারে।

স্তন ভালোভাবে গঠন করা আবশ্যক।

এটি পূর্ণ স্তনের যে কোনও পোশাকের সাথে সুন্দর দেখায়। তাই যারা নিয়মিত নিজেদের যত্ন নেন তারা স্তনের আকারের দিকে যথেষ্ট মনোযোগ দেন। বয়সের সাথে সাথে স্তন তাদের স্বাভাবিক দৃঢ়তা হারায়। আস্তে আস্তে পড়তে শুরু করল। বুকের দুধ খাওয়ানোর পরে স্তনের আকার নাটকীয়ভাবে পরিবর্তিত হয়। ফলে অনেকেই আত্মবিশ্বাসের ঘাটতিতে ভোগেন। তারা হতাশ কারণ তাদের কোনো পোশাকে ভালো দেখায় না।

তবে সত্যি কথা বলতে, কিছু যোগাসন করে শরীরকে তরুণ রাখতে কোনো সমস্যা নেই। নিয়মিত এই যোগাসন করলে স্তনের আকৃতি সুন্দর ও দৃঢ় হবে।

 

আপনার স্তনের আকৃতি সুন্দর রাখতে কিছু সহজ যোগব্যায়াম ভঙ্গি আবিষ্কার করুন!

স্তনের আকৃতি ঠিক এবং দৃঢ় করার জন্য বেশ কয়েকটি প্রসাধনী উপায় রয়েছে। কিন্তু সেগুলো বেশ ব্যয়বহুল। মধ্যবিত্তের নাগালের বাইরে। কৃত্রিমভাবে নিজেকে সুন্দর করার চেয়ে ব্যায়ামের মাধ্যমে শরীরকে সুন্দর করা অনেক বেশি বুদ্ধিমানের কাজ। যোগব্যায়াম বুকের পেশী শক্তিশালী করে। রক্ত চলাচল স্বাভাবিক থাকে। ধীরে ধীরে, বুকের শিথিলতা হ্রাস পায় এবং টোন হয়ে যায়। এবং অবশ্যই, এর জন্য আপনাকে সঠিক মাপের ব্রা পরতে হবে। এছাড়াও এই যোগাসনের ফলে শুধু স্তনের ব্যায়াম হবে না পেট ও পিঠেরও ব্যায়াম হবে। মেদও কম হবে

YouTube player

Leave a Comment