ঝুলে যাওয়া স্তনের সঠিক শেইপ ফিরে পাওয়ার সহজ উপায়

ডিমের কুসুম এবং শসার প্যাক

একটি ডিমের কুসুম এবং 3 টেবিল চামচ শসার রস মিশিয়ে প্যাকেজ তৈরি করুন। গোসলের আধা ঘণ্টা আগে স্তনের চারপাশে এই কম্প্রেসটি ভালো করে লাগান। 30 মিনিট পরে ধুয়ে ফেলুন। এক সপ্তাহের জন্য প্রতিদিন এই প্যাকটি ব্যবহার করুন এবং আপনি নিজের জন্য পার্থক্য অনুভব করবেন।

সঠিক খাবার গ্রহণ করুন

স্তনের সঠিক শেইপ ফিরে পেতে আপনাকে অবশ্যই আপনার প্রতিদিনের খাবারের যত্ন নিতে হবে। স্তন শক্ত করতে পর্যাপ্ত প্রোটিন প্রয়োজন। তাই আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় দুধ, ডিম এবং লেবু অন্তর্ভুক্ত করতে হবে। আপনার খনিজ, ভিটামিন এবং ক্যালসিয়ামের মতো প্রয়োজনীয় পুষ্টিরও প্রয়োজন, যা আপনি কেল, ফুলকপি, টমেটো, গাজর, শালগম এবং ব্রকলির মতো খাবার থেকে পেতে পারেন। প্রতিদিন এই খাবারগুলো খেলে ঝুলে যাওয়া স্তনের সঠিক আকৃতি ফিরে আসবে।

সাতার কাটা

প্রতিদিন 10-15 মিনিট সাঁতার কাটুন। এটি স্তনের পেশীকে শক্তিশালী করবে এবং সঠিক আকৃতি ফিরিয়ে আনবে। তারপর স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রতিদিন 10-15 মিনিট সাঁতার কাটুন।

বরফ ঘষুন বা বরফ ঘষুন

আপনি এটি করতে অস্বস্তি বোধ করতে পারেন, তবে এটি একটি খুব কার্যকর প্রক্রিয়া। কিছু বরফের টুকরো নিন এবং প্রায় 1-2 মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আপনার স্তনের চারপাশে ম্যাসাজ করুন। এটি স্তনের পেশীগুলিকে শক্তিশালী করতে এবং তাদের চারপাশের সেলুলাইটের সাথে লড়াই করতে সহায়তা করবে।

 

ম্যাসেজ

প্রতিদিন ম্যাসাজ করলে স্তনের পেশী শক্তিশালী হবে। অলিভ অয়েল বা অ্যালোভেরা জেল দিয়ে দিনে ৫-৬ মিনিট স্তনের চারপাশে ম্যাসাজ করুন। এটি রক্ত ​​সঞ্চালন বাড়াতে সাহায্য করবে এবং ঝুলে যাওয়া স্তনকে আবার আকারে আনবে।

অনেক পরিমাণ পানি পান করা

স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রতিদিন প্রচুর পানি পান করুন। প্রতিদিন কমপক্ষে 4 লিটার জল পান করুন। শরীরে পানির অভাব হলে ত্বকে বার্ধক্যের লক্ষণ দেখা দেয়। ত্বকের চামড়া খসে পড়ে এবং বলিরেখা দেখা দেয়। ত্বক ও স্তন পানির অভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। তাই আপনার স্তনের সঠিক আকৃতি ফিরে পেতে প্রচুর পানি পান করুন।

দীর্ঘক্ষণ ব্রা পরা এড়িয়ে চলুন

দীর্ঘদিন ব্রা পরলে স্তনের আকৃতি নষ্ট হয়ে যায়। তাই বেশিক্ষণ ব্রা পরবেন না। আবার, ব্রা পড়া একেবারেই পরিত্যাগ করা যাবে না। দীর্ঘ সময় ধরে ব্রা পরা ক্ষতিকর এবং এটি একেবারেই না পরাও। আপনার ব্রা বাছাই করার সময় একটু সচেতন হোন।

ধূমপান বন্ধকর

আমরা অনেকেই হয়তো জানি না যে ধূমপানের ফলে স্তন ঝুলে যায়। মেয়েরা ধূমপান করলে ত্বকেরও ক্ষতি হয়। তাই ধূমপান ত্যাগ করতে হবে।

ব্যায়াম

এমন কিছু ব্যায়াম আছে যা আপনি প্রতিদিন করতে পারেন আপনার ঝুলে থাকা স্তনকে আকৃতিতে ফিরিয়ে আনতে। সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর হল পুশ-আপ। এছাড়াও, চেস্ট প্রেস, ডাম্বেল ফ্লাই, টি-প্ল্যাঙ্ক, কনুই কম্প্রেশন ইত্যাদির সাহায্যে ঝুলে যাওয়া স্তন তাদের  ও সঠিক আকৃতি ফিরে পাবে। এই ব্যায়ামগুলি দিনে 10-12 বার করা উচিত।

কিছু নিয়ম মেনে চললে আপনি আপনার স্তনকে আকৃতিতে ফিরিয়ে আনতে পারেন। তাই সুস্থ ও সুন্দর থাকতে এই নিয়মগুলো মেনে চলুন।

YouTube player

Leave a Comment