জেনিফার অ্যানিস্টন একটি দুর্দান্ত শরীরের জন্য দীর্ঘদিন ধরে পরিচিত। বিশ বছর আগে, তার সেরা বন্ধু এবং একজন সুপরিচিত যোগ শিক্ষক ম্যান্ডি ইঙ্গবার তাকে যোগের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলেন। অ্যানিস্টন সপ্তাহে কমপক্ষে পাঁচবার যোগব্যায়াম করেন এবং ২০১৩ সালে ইঙ্গবার তার বই “যোগালোসফি: ২৮ ডেস টু দ্য আলটিমেট মাইন্ড-বডি মেকওভার” এ যে পরিকল্পনাটি লিখেছিলেন তা অনুসরণ করেন।

“ম্যান্ডি আমাকে যোগব্যায়ামে চালু করেছিল এবং এটি আমার জীবনকে পুরোপুরি বদলে দিয়েছে,” অ্যানিস্টন বলেছিলেন। যোগব্যায়াম আপনাকে সবকিছুর জন্য প্রস্তুত হতে সাহায্য করে। এটি ধ্যান করার মতোই। এটি দিনের শেষে আপনার পথে যা আসে তা মোকাবেলা করা সহজ করে তোলে।

“ইয়োগা আমার পেশীকে শক্তিশালী করে এবং আমাকে খুব শান্ত এবং শান্ত বোধ করে। এটি আমাকে আরও ভাল শ্বাস নিতে সাহায্য করে এবং আমাকে শান্ত করে। আমি সাধারণত যোগব্যায়ামের পরে প্রায় 40 মিনিট কার্ডিও করি। কার্যকলাপটি হাইকিং, দৌড়ানো বা জিমে যাওয়া হতে পারে।

অ্যানিস্টন “উই আর দ্য মিলারস” মুভিতে তাকে স্ট্রিপারের মতো দেখতে সাহায্য করার জন্য ইঙ্গবারের যোগব্যায়াম এবং ফিটনেস প্রোগ্রাম ব্যবহার করেছিলেন। “আমি যখন সেই সিনেমার জন্য প্রস্তুত ছিলাম তার চেয়ে ভাল শরীর আমার আর কখনও ছিল না,” তিনি বলেছিলেন।

তিনি বলেছেন যে যোগব্যায়াম তাকে ধূমপান বন্ধ করার জন্য প্রয়োজনীয় মানসিক শৃঙ্খলা দিয়েছে। এটি তাকে তার জীবনের চ্যালেঞ্জিং সময়ে শান্ত থাকতে শিখিয়েছে, যেমন তিনি ব্র্যাড পিটের সাথে বিচ্ছেদ হয়েছিলেন।

তিনি আরও বলেন যে যোগব্যায়াম তাকে “ভারসাম্যের আরও ভাল বোধ” দেয় এবং তাকে উদ্বেগ থেকে মুক্তি পেতে সাহায্য করে যেমন “বিশ্ব ভেঙে পড়ছে।”

অ্যানিস্টন আরও বলেছেন যে যোগব্যায়াম তাকে এমন আকারে পেতে এবং রাখতে সাহায্য করেছিল যেখানে, ৪৯ বছর বয়সে, তার এমন একটি শরীর রয়েছে যা বেশিরভাগ মহিলারা তাদের ৩০-এর দশকের প্রথম দিকে – বা যে কোনও বয়সে – এই বিষয়ে হিংসা করবে। তিনি এতদূর গিয়ে বলেছেন যে তার সুন্দর পাগুলি যোগব্যায়াম অনুশীলনের বছরের ফলাফল:

“আমি সবসময় আমার পা ঘৃণা করেছি। আমার পা সবসময় আমার “উফ” ছিল। সেজন্য আমি মনে করি যোগব্যায়ামই ম্যান্ডি তাদের গঠনের জন্য করেছে।”

Leave a Comment