অ্যাডাম লেভিন একজন গায়ক, গীতিকার এবং অভিনেতা যিনি তার যোগ অনুশীলনের জন্য পরিচিত। তার যোগব্যায়াম ভিডিওগুলি ইউটিউবে জনপ্রিয়, এবং তিনি এই বিষয়ে একটি বই লিখেছেন। এখানে আমরা অ্যাডাম লেভিনের যোগ অনুশীলনের কিছু উপকারিতা দেখি।

 অ্যাডাম ইউসিএলএ থেকে ব্যবসায় একটি ডিগ্রী অর্জন করেছেন এবং একজন শিল্পী এবং ব্যক্তি উভয় হিসাবে নিজেকে উন্নত করার জন্য সর্বদা নতুন উপায় অন্বেষণ করছেন। ২০০৬ সালে তিনি ভারতের পুনেতে আমেরিকার আয়েঙ্গার যোগ ইনস্টিটিউটে একটি ছয় মাসের শিক্ষক প্রশিক্ষণ প্রোগ্রাম সম্পন্ন করেন। এছাড়াও তিনি নিয়মিত শ্রী কে পট্টাভী জোইস এবং অন্যান্য শীর্ষ শিক্ষকদের সাথে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দেন। 

অ্যাডাম লেভিনের যোগ অনুশীলন তাকে ফিট এবং টোন থাকতে সাহায্য করেছে।

অ্যাডাম লেভিন তার সুন্দর চেহারার জন্য পরিচিত, কিন্তু তার ফিটনেস শাসন ঠিক ততটাই চিত্তাকর্ষক। মেন’স হেলথ ম্যাগাজিনের একটি প্রতিবেদন অনুসারে, তিনি নিয়মিত যোগব্যায়াম করেন এবং তাকে ছাঁটা রাখার জন্য এর উপকারিতাগুলিকে দায়ী করেন: “আপনি খুব বেশি সেলিব্রিটিদের অতিরিক্ত ওজন বহন করতে দেখেন না, কারণ তারা জানেন যে সঠিক ব্যায়ামের ধারাবাহিক অনুশীলন – যেমন Pilates এবং যোগব্যায়াম – তাদের চর্বিহীন দেখাবে।”

যদিও এটি স্পষ্ট নয় যে তিনি প্রতিটি নির্দিষ্ট ব্যায়ামের পদ্ধতিতে কতটা সময় ব্যয় করেন (কারণ তিনি তার যোগব্যায়াম ভিডিওতে এই তথ্যটি প্রকাশ করেন না), নিয়মিত যোগব্যায়াম অনুশীলন করা অবশ্যই আপনাকে ওজন কমাতে সাহায্য করবে কারণ এটি একটি কার্ডিও- এবং শক্তি-প্রশিক্ষণ ব্যায়াম।

অ্যাডাম লেভিনের যোগ অনুশীলন তাকে তার একাগ্রতা এবং মানসিক স্বচ্ছতা উন্নত করতে সাহায্য করেছে।

যোগব্যায়াম মানসিক স্বচ্ছতা এবং একাগ্রতা উন্নত করার ক্ষমতার জন্য পরিচিত, উভয়ই জীবনে সফল হতে ইচ্ছুক যে কারো জন্য গুরুত্বপূর্ণ দক্ষতা। মাইন্ড বডি গ্রীন ম্যাগাজিনের একটি প্রতিবেদন অনুসারে: “যখন মন শান্ত এবং নিবদ্ধ থাকে, তখন আমরা আরও ভাল সিদ্ধান্ত নিতে এবং চাপকে আরও কার্যকরভাবে পরিচালনা করতে সক্ষম হই।” এছাড়াও, যোগব্যায়াম উদ্বেগ এবং বিষণ্নতা কমাতেও সাহায্য করতে পারে।

অ্যাডাম লেভিনের যোগব্যায়াম অনুশীলনের ফলে ঘুমের প্যাটার্ন উন্নত হয়েছে এবং স্ট্রেস লেভেল কমেছে।

স্ট্রেস অনেক লোকের জন্য একটি প্রধান সমস্যা এবং যোগব্যায়াম স্ট্রেসের মাত্রা কমানোর একটি কার্যকর উপায় হতে পারে। মেন’স হেলথ ম্যাগাজিনের একটি প্রতিবেদন অনুসারে: “সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, নিয়মিত যোগব্যায়াম অনুশীলন করা ঘুমের অভ্যাসকে উন্নত করতে এবং সারা দিনের মানসিক চাপকে কমাতে দেখানো হয়েছে।” উপরন্তু, যোগব্যায়ামের নিয়মিত অনুশীলনের সাথে উদ্বেগের হার হ্রাসের সাথে যুক্ত করা হয়েছে। এবং পরবর্তী জীবনে হতাশা।

ওজন কমানোর জন্য যোগব্যায়ামের সুবিধাগুলি স্পষ্ট যে নিয়মিত অনুশীলন করা আপনাকে ওজন কমাতে, আপনার মানসিক স্বচ্ছতা এবং ঘনত্ব উন্নত করতে এবং চাপের মাত্রা কমাতে সাহায্য করতে পারে। যাইহোক, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে ওজন কমানোর ক্ষেত্রে যোগব্যায়ামের প্রভাব ব্যক্তির উপর নির্ভর করে পরিবর্তিত হয়। কিছু লোক দেখতে পায় যে এটি তাদের দ্রুত ওজন কমাতে সাহায্য করে যখন অন্যরা দীর্ঘ সময়ের মধ্যে ফলাফল দেখতে পায়।

Leave a Comment