পিলিন আনিস যোগী, নর্তকী, মডেল এবং সুস্থতা বিশেষজ্ঞ

পিলিন অ্যানিস যোগব্যায়াম, নৃত্য এবং ধ্যানের একজন প্রশিক্ষক, কিন্তু তার প্রথম যোগ ক্লাসের সময় তিনি স্বীকার করেছেন যে তিনি “সত্যিই এটি অনুভব করছেন না!” সময়ের সাথে সাথে, তিনি বলেছেন, “আমি ভিতরের গল্পগুলিকে উন্মোচন করতে শুরু করেছি, পাশাপাশি কেবল থাকার মধ্যেই আনন্দ খুঁজে পেয়েছি।” এখন, পিলিন সেই আবিষ্কারটি অন্যদের সাথে ভাগ করে নেওয়ার বিষয়ে উত্সাহী৷ সিয়াটেলের ব্রিজিং মাইন্ডস ইয়োগা-তে একজন প্রশিক্ষক এবং প্রোগ্রাম বিকাশকারী হিসাবে, তিনি যোগব্যায়ামের অনেকগুলি দিক অন্বেষণ করে সমস্ত স্তরের ছাত্রদের তাদের নিজস্ব আনন্দ খুঁজে পেতে উত্সাহিত করেন৷ পিলিন 10 বছরেরও বেশি সময় ধরে যোগের বিভিন্ন শৈলী অধ্যয়ন ও অনুশীলন করেছেন, যার মধ্যে রয়েছে অষ্টাঙ্গ বিন্যাসা যোগ, আয়েঙ্গার যোগ, বিক্রম যোগ এবং হঠ যোগ। তিনি বাস্তির বিশ্ববিদ্যালয় থেকে মাইন্ড বডি মেডিসিনে একটি শংসাপত্রও ধারণ করেছেন।

যখন পিলিন নিজে যোগব্যায়াম শেখান না বা অনুশীলন করেন না তখন তিনি তার স্বামী এবং দুটি অল্পবয়সী কন্যার সাথে সময় কাটাতে উপভোগ করেন।

 

পিলিন আনিস মনে করেন 

“যোগ সম্পর্কে একটি সাধারণ ভুল ধারণা হল যে আপনাকে নমনীয় হতে হবে বা একটি নির্দিষ্ট শরীরের ধরন থাকতে হবে।” এটা সত্য নয়। যোগব্যায়াম তাদের শরীরের ধরন বা নমনীয়তা স্তর নির্বিশেষে যে কেউ অনুশীলন করতে পারেন। প্রকৃতপক্ষে, যোগব্যায়াম নমনীয়তার সমস্যাযুক্ত লোকেদের তাদের গতির পরিসর উন্নত করতে সাহায্য করতে পারে। আরেকটি সাধারণ ভুল ধারণা হল যোগব্যায়াম শুধুমাত্র সুস্থ মানুষের জন্য। এটিও সত্য নয়। যেকোনো ব্যায়াম বা অনুশীলনের মতো, যোগব্যায়ামের সাথে যুক্ত ঝুঁকি এবং সুবিধা রয়েছে। যাইহোক, বেশিরভাগ লোক যারা যোগব্যায়াম অনুশীলন করেন তারা এটি করার পরে স্বাস্থ্যকর এবং আরও শক্তিশালী বোধ করেন।

Leave a Comment