মিশেল উইলিয়ামস (অষ্টাঙ্গ যোগ)

মিশেল উইলিয়ামস, “ব্রোকব্যাক মাউন্টেন”, “ব্লু ভ্যালেন্টাইন” এবং “মাই উইক উইথ মেরিলিন” এর মতো চলচ্চিত্রের তারকা যোগের নিরাময় শক্তিতে দৃঢ় বিশ্বাসী। তিনি মনে করেন যে যোগব্যায়াম তার প্রাক্তন প্রেমিক, অভিনেতা হিথ লেজার এবং তাদের মেয়ে মাতিল্ডার বাবার মৃত্যুর সাথে মোকাবিলা করতে সহায়তা করার জন্য অত্যাবশ্যক ছিল, যিনি দুর্ঘটনাজনিত কারনে মারা গিয়েছিলেন জানুয়ারী, ২০০৮ সালে।

উইলিয়ামস যোগব্যায়ামের সুবিধার জন্য এতটাই কৃতজ্ঞ ছিলেন যে তিনি ২০১১ সালে বোস্টন, ম্যাসাচুসেটসে চালু হওয়া একক মায়ের জন্য যোগা প্রকল্পের সহ-প্রতিষ্ঠা করতে অনুপ্রাণিত হয়েছিলেন। এই প্রকল্পটি এমন মায়েদের জন্য সাপ্তাহিক যোগ ক্লাসের ব্যবস্থা করে যারা অবিবাহিত জীবনযাপন করছেন এবং তাদের জীবনে সন্তান নেই। ক্লাসগুলি সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি, পেশী টোনিং, স্ট্রেস হ্রাস এবং মন/শরীরের সংযোগ বাড়ানোর উপর ফোকাস করে।

উইলিয়ামসকে লুলুলেমন অ্যাথলেটিকার “ফিল বেটার” ক্যাম্পেইনের একজন মুখপাত্র হিসেবেও দেখানো হয়েছে যা মানুষকে শারীরিক ক্রিয়াকলাপের গুরুত্ব এবং মানসিক সুস্থতার ভারসাম্য বজায় রাখার জন্য স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস সম্পর্কে শিক্ষিত করে। উইলিয়ামস বিশ্বাস করেন যে দ্য ইয়োগা ফর সিঙ্গল মামস প্রজেক্টের সাথে তার কাজের মাধ্যমে তিনি অন্যান্য মহিলাদেরকে তাদের নিজস্ব যাত্রায় ক্ষমতায়ন খুঁজে পেতে সহায়তা করছেন।

উইলিয়ামস ঘোষণা করেছিলেনঃ যোগ আমাকে স্বস্তি দিয়েছে এটি একটি ভাল মানুষ এবং একটি ভাল মা হতে সাহায্য করেছে। আমি আবার আমার মেয়ের কাছে ফিরে আসতে পারতাম। এবং তারপরে আমি ভাবতে শুরু করি যে একজন বেবিসিটারকে যোগব্যায়াম ক্লাস নেওয়ার জন্য কতটা ব্যয় বহন কোরতে হয়, যা এটি অনেক মহিলার নাগালের বাইরে চলে  যায়।

উইলিয়ামস তার যোগব্যায়াম অনুশীলনে তাকে কীভাবে শক্তি দেয় সে সম্পর্কেও অটল, যাতে তিনি তার ১২ বছর বয়সী কন্যা মাতিল্ডার সাথে আরও ভাল সম্পর্ক উপভোগ করতে পারেন।

আমি যোগব্যায়ামকে ভালবাসি যে এটি আমাকে কীভাবে শিথিল করে এবং আমাকে আরও শক্তি দেয় যাতে আমি আমার মেয়ের কাছে আরও সুখী এবং আরও উপলব্ধ হতে পারি। এমনকি সারাদিন সেটে থাকার পরেও আমি বাড়িতে এসে তার সাথে সময় কাটাতে, রাতের খাবার রান্না করতে এবং তার জীবনের সাথে জড়িত থাকতে পছন্দ করি।

Leave a Comment