অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম

সোহানা সাবা তার জন্ম ১০ অক্টোবর ১৯৮৬ শালে। তিনি একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। 

শৈশবে তিনি আজিমপুর লেডিস ক্লাব কিন্ডার গার্ডেনে শিক্ষাজীবন শুরু করেন সোহানা সাবা। তিনি ২০০২ সালে ঢাকা ল্যাবরেটরি স্কুল থেকে তার মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি ২০০৪ সালে ঢাকা মহিলা কলেজ থেকে তার উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফ্যাশনে স্নাতক সম্পন্ন করেন।সোহানা সাবা বাবা-মায়ের হাত ধরে মিডিয়া জগতে আসেন। সোহানা সাবা বাবুল একাডেমি থেকে নাচ এবং ছায়ানট থেকে অভিনয়ের প্রশিক্ষণ নিয়ে ছিলেন।  

অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম
অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম

নাচ দিয়ে ক্যারিয়ার শুরু করেন সোহানা সাবা। বর্তমানে তিনি অভিনেতা হিসেবেই সবার কাছে পরিচিত হয়ে উঠেছেন। এখন দেশের মেধাবী অভিনেত্রীদের একজন সোহানা সাবা। সোহানা সাবা ছোট-বড় পর্দায় অভিনয় করছেন। আয়না, চন্দ্রগ্রহণ, খেলাঘর কিংবা প্রিয়তমেষুর মতো চলচ্চিত্রে অভিনয় করে যেমন দেশীয় দর্শকদের মনে শক্ত ভিত গড়েছেন, তেমনি ‘ষড়রিপু’র মতো সিনেমা দিয়ে কলকাতার দর্শকদের মনেও জায়গা করে নিয়েছেন তিনি। কাজ করেছেন ক্যামেরার পিছনেও। একাধিক সিনেমায়। কস্টিউম ডিজাইনার থেকে শুরু করে প্রডিউসিং কিংবা চিত্রনাট্য তৈরী! অভিনেত্রী পরিচয়টিই ছাপিয়ে গেছে সবকিছুকে! 

ব্যক্তিগত জীবনে পরিচালক মুরাদ পারভেজকে বিয়ে করেছেন সোহানা সাবা। তাদের ছেলের জন্ম ১৮অক্টোবর, ২০১৪ সালে। তার সেপ্টেম্বর ২০১৫ থেকে বিবাহবিচ্ছেদ হয়েছে। 

এছাড়াও সোহানা সাবা একজন সুপরিচিত অভিনেত্রী হওয়া সত্ত্বেও তিনি কিন্তু নিয়মিত যোগব্যায়াম ব্যায়াম করেন। তিনি প্রায়শই জিমে যান এবং যোগব্যায়াম করে থাকেন। ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে এমন একটি দৃশ্য দেখা যায়।

অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম
অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম

সোহানা সাবা মনে করেন যোগ সম্পর্কে একটি সাধারণ ভুল ধারণা আমাদের মাঝে রয়েছে। যেমন ইয়গা অনুশিলন এর সময়  নমনীয় হতে হবে বা একটি নির্দিষ্ট শরীরের আকার থাকতে হবে। এটা মোটেও সত্য নয়। যোগব্যায়াম তাদের শরীরের ধরন বা নমনীয়তা স্তর নির্বিশেষে যে কেউ অনুশীলন করতে পারেন।

অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম
অভিনেত্রী সোহানা সাবার যোগব্যায়াম

সোহানা সাবার কঠোর পরিশ্রমের দৃশ্য দেখার পর, নেটিজেনরা তার প্রশংসা করেছেন। ‘ভিডিওটি তাদের অনুপ্রাণিত করেছে,  কেউ কেউ বলেছেন আমরা আপনার শক্তির মাত্রা দেখে অবাক হয়েছি। 

Leave a Comment