যোগেই হোক রোগ-বিয়োগ! আন্তর্জাতিক যোগ দিবসের সেরা কিছু বার্তা, সচেতনতা বাড়াতে শেয়ার করুন

International Yoga Day 2023 Wishes:  ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই বিশেষ দিনটি সারা  বিশ্বেই মহা সমারহে পালিত হয়। উদ্দেশ্যে একটাই, যোগেই হোক রোগ-বিয়োগ। যোগের মাধ্যমেই সেরে উঠুক এ বিশ্বের যতো রোগ। প্রাচীন ভারতে সে সময় ওষুধ নামক বস্তুটি ছিল বহু দূর কা বাত! শারীরিক এবং মানসিক ভাবে সেরে ওঠার অন্যতম বিশ্বাস ছিল যোগ ব্যায়ামের মাধ্যম। সেই সময় ভারতের দেখাদেখিই যোগা ছড়িয়ে পড়ে গোটা বিশ্বেই। ধীরে ধীরে সেরে উঠতে থাকে বিশ্ব। 

ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী ২০১৪  সালে ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার সময়ই ২১ জুন দিনটিকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণা করার প্রস্তাব রাখেন। তার পর থেকেই ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে ২১ জুন সাড়ম্বরেই পালিত হয় যোগ দিবস। এবার যার নবম বর্ষ। আপনাদের মধ্যে অনেকেই বাড়িতে যোগাভ্যাস করে থাকেন। কিন্তু এখনও বহু মানুষের মধ্যেই যোগাসনকে নিয়ে সচেতনতার অভাব রয়েছে। সেই তাঁদেরই এবার জাগিয়ে তুলুন সেরা কিছু বার্তার মাধ্যমে। আন্তর্জাতিক যোগ দিবসে দেখে নিন এমনই কিছু বার্তা।   

* ‘যা সহ্য করতে পারি না, তাই আমাদের সহ্য করতে শেখায় যোগাসন। যা নিরাময় হওয়া একপ্রকার অসম্ভব, যোগ ব্যায়ামে মাধ্যমে তাই নিরাময়যোগ্য করে তোলে ।’ – বিকেএস আইঙ্গার। 

* যোগ হল সেই আলো, যদি আপনি একবার জ্বালাতে পারেন; কখনই অনুমেয় হবে না, আপনি যত বেশি অনুশীলন করবেন, তত বেশি উজ্জ্বল হবে। শুভ আন্তর্জাতিক যোগ দিবস ২০২৩। 

* যোগাকে আপনার জীবনের একটি দৈনন্দিক অংশ এবং জীবনযাপনের অঙ্গ হিসেবে বেছে নিতে পারেন। আন্তর্জাতিক যোগ দিবসের অনেক শুভেচ্ছা।

* যোগব্যায়াম হল সেই যাত্রা, যা নিজের মধ্যে দিয়ে আপনার আত্মাকে ছুঁয়ে নিজস্বতার কাছে পৌঁছে যায়। শুভ যোগ দিবস ২০২৩। 

* যোগব্যক্তি আপনাকে বর্তমান মুহুর্তে নিয়ে যায়। একমাত্র জায়গা যেখানে শুধুই জীবন বিদ্যমান। শুভ যোগ দিবসের শুভেচ্ছা।

* যোগের প্রকৃতি হল দেহের অন্ধকার কোণে সচেতনতার আলো জ্বলানো! যোগে থাকুন, সুস্থ থাকুন। আন্তর্জাতিক যোগ দিবসের অনেক অনেক শুভেচ্ছা রইল! 

* যোগাসন আপনার জীবনে আরও বছর যোগ করে, আর আপনার বছরগুলিতে জীবনদান করে। যোগ দিবসে সুস্থ থাকুন সুন্দর থাকুন।

Leave a Comment