থুতনির চর্বি কমাতে যে ব্যায়াম করণীয়

একটি সুন্দর মুখে একটি ত্রিভুজ আছে। উচ্চ চিকবোন বা সুতি, ভরা গাল কিন্তু সরু চিবুক। যাইহোক, বয়সের সাথে সাথে ত্রিভুজটি উল্টে ঘুরিয়ে দেওয়া হয়। এটি হ’ল, যখন চর্বি গাল এবং চিবুকের নীচে জমে থাকে, ত্রিভুজের গোড়ায় ডাবল চিবুক হয়ে যায় (থুতুর নীচে মাংস অন্য থুতুর মতো)। স্বাভাবিকভাবেই, বয়স দেখা যায়। এগুলি ছাড়াও এটি গলা বা ডাবল চিবুকের মধ্যে দেখা ভাল স্বাস্থ্যের লক্ষণ নয়। এটি সাধারণত ওজন বৃদ্ধির সাথে সম্পর্কিত। অতএব, অনেকে কীভাবে মুখে ডাবল চিবুক বা চিবুকের চর্বি অপসারণ করবেন তা নিয়ে উদ্বিগ্ন।

হালকা চামড়াযুক্ত এবং গলা বা চিবুকের নীচে চর্বি হ্রাস করার বিভিন্ন পদ্ধতি রয়েছে।

যোগব্যায়াম

যুগ এবং যোগব্যায়াম যুগ যুগ যুগ ধরে তারুণ্য বজায় রাখতে পরস্পরবিরোধী। যদি কেউ নিয়মিত ভুজঙ্গাগাসন, অর্ধ -মুন, প্রাণায়াম, ডাবল চিবুক ধীরে ধীরে হ্রাস পায়। দ্রুত হ্রাস করতে আপনি তেল ম্যাসেজ করার পাশাপাশি আধা ঘন্টা অনুশীলনের জন্যও ম্যাসেজ করতে পারেন। ম্যাসেজের দিকটি নীচ থেকে শীর্ষে, গলা এবং মুখ উভয় ক্ষেত্রেই হবে।

ম্যাসাজিং যন্ত্র

ভেলাশেপ/কুল ভাস্কর্য ইত্যাদির মতো বিভিন্ন রেডিওফ্রিকেনি/ফ্রিজিং/আল্ট্রাসাউন্ড ম্যাসেজিং মেশিন ইত্যাদির মাধ্যমে নির্দিষ্ট সেশনের পরে ডাবল চিবুক এবং ঘাড়ের চর্বি হ্রাস করা যেতে পারে তবে ব্যয়ের তুলনায় ফলাফলগুলি ক্ষণস্থায়ী।

ইনজেকশনের ব্যবহার

বোটকস, ফিলারস, লাইপোলাইসিস ইনজেকশন, থ্রেড ইত্যাদি কিছুটা মুখে পরিবর্তন করা যেতে পারে। কিছু লাইপোলাইসিস ইনজেকশনগুলি ঘাড় এবং ঘাড়ের চর্বি হ্রাস করা যেতে পারে। তারা বেশ ব্যয়বহুল। চার থেকে ছয় মাসের মাথায় আবার ব্যবহার করা প্রয়োজন।

লাইপোসাকশন

ডাবল চিবুক অপসারণের সবচেয়ে কার্যকর পদ্ধতি লাইপোসাকশন। এটি একটি ছোট অস্ত্রোপচার। একজন প্লাস্টিক সার্জন কাজটি করবেন। লাইপোসাকশন তৈরি করতে, ট্যামিউসেন্ট তরল বা স্যালাইন -জাতীয় তরল একটি দীর্ঘ ক্যানুলার মাধ্যমে প্রবেশ করা হয়। কিছুক্ষণ অপেক্ষা করার পরে, নির্দিষ্ট ধরণের আলোড়ন দিয়ে ফ্যাট ভেঙে ক্যানোলগুলি চর্বিযুক্ত হয়ে যায়। এই অস্ত্রোপচারটি প্রায় এক ঘন্টা সময় নেয়। অস্ত্রোপচারের পরে, মুখটি কিছুটা ফুলে যেতে পারে। এছাড়াও, দুটি সপ্তাহ পর্যন্ত কালো/নীল/লালচে রঙের দাগ থাকতে পারে।

ফেস লিফট

আপনার যদি দীর্ঘ সময়ের জন্য বা বয়সের কারণে গলার নীচে ত্বক একটি বড় ডাবল চিবুক থাকে তবে লাইপোসাকশন পাশাপাশি ফেসলিফ্টের মুখোমুখি হওয়া প্রয়োজন। এটি লাইপোসাকশন থেকে কিছুটা বড়। এই পদ্ধতিতে অতিরিক্ত ত্বক খুব ভাল কাটা হয়। ফলাফল বেশ দীর্ঘস্থায়ী।

Leave a Comment