যোগব্যায়াম হ’ল আজীবন অনুসরণ করা প্রয়োজন। মৃত্যু করা হয়। জুন ২৮,২০২০ বিশ্ব যোগ দিবস। এই দিনটিতে ভারতের সম্মানিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অবদান আন্তর্জাতিকভাবে ঘোষণা করা হয়েছিল। সাধারণ যোগী হিসাবে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

বর্তমান বিশ্বে, করোনাভাইরাস আক্রমণ মহামারী রূপ নিয়েছে। ইতিমধ্যে কয়েক মিলিয়ন মানুষ সারা বিশ্ব জুড়ে মারা গেছে। প্রায় এক মিলিয়ন মানুষকে আক্রমণ করা হয়েছে এবং কয়েক মাস ধরে কোটি কোটি মানুষ গৃহবন্দী রয়েছে। এই পরিস্থিতিতে, প্রতিরোধী উপকরণগুলি প্রতিরোধী উপকরণগুলির মধ্যে একটি কারণ এখানে কোনও প্রতিষেধক আবিষ্কার নেই। বিশ্বের ইতিহাসে এ জাতীয় ভয়াবহতা দেখা যায়নি। দীর্ঘস্থায়ী বাড়ির কারণে হতাশা এবং আতঙ্ক মানুষের মধ্যে বিরাজমান। আতঙ্ক মানুষের সংবেদনশীল শক্তি ধ্বংস করে। ফলস্বরূপ, মানব দেহ এবং মনের প্রতিরোধ ক্ষমতাও হ্রাস পেয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে মানসিক শক্তি এবং শারীরিক যোগ্যতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেহ এবং মনের প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করার জন্য যোগের বিকল্প নেই। কেবলমাত্র যোগব্যায়াম মানুষের শারীরিক এবং মানসিক শক্তি বাড়িয়ে তুলতে পারে। প্রতিদিন সকালে বা সন্ধ্যায় লোকেরা নিয়মিত যোগব্যায়াম করে শারীরিক এবং মানসিক ক্ষমতা স্বাস্থ্যকর রাখতে পারে।

আমরা নিয়মিত যে কোনও অনুশীলন করতে পারি। যদি কিছু সম্ভব না হয়, তবে পিটি ছোটবেলায় স্কুলে থাকে। তিনি যে পিটি করতেন। এটি নিজে এবং পরিবারের সদস্যদের পিটি। করতে উত্সাহিত করুন। ব্যক্তির শারীরিক এবং মানসিক শক্তি যে কোনও যুদ্ধে জয়লাভ করা খুব গুরুত্বপূর্ণ। সুতরাং এই দিনটি ‘ওয়ার্ল্ড যোগ দিবস’ অনুশীলনের মাধ্যমে উদযাপন করুন। যোগ হ’ল একমাত্র অনুশীলন যা একই সাথে শরীর এবং মন গঠন করে।

যোগব্যায়াম দ্বীপের মানুষের নিজস্ব স্বাস্থ্য বিজ্ঞান। হাজার হাজার বছর ধরে, এই অঞ্চলের লোকেরা স্বাস্থ্যকর শরীর এবং স্বাস্থ্যকর মন গড়ে তুলতে নিয়মিত যোগ অনুশীলন করে আসছে। যোগব্যায়াম শরীরের অতিরিক্ত ক্ষতির কারণ হয় না, তাই এতে অতিরিক্ত খাবারের প্রয়োজন হয় না। বাংলার এই যোগিক কয়েকশ বছর ধরে দেশের বাইরে ব্যাপকভাবে অনুশীলন করা হচ্ছে।

যোগ শব্দের উত্সটি সংস্কৃত ভাষায় ‘ইউজ’ ধাতু থেকে। এর মূলত এর অর্থ হ’ল বন্ডিং শব্দটি, যুক্ত করা, উন্নতি বহুমুখী। যদি সবকিছু কোনও অর্থের সংমিশ্রণ বা সংমিশ্রণের চিন্তায় জড়িত থাকে এবং আমরা মানুষগুলি সর্বোচ্চ সত্তার অংশ। স্বতন্ত্র আত্মা।

আমি যোগাসনের কাছে ঋণী। আমি ৫ বছর ধরে যোগ দিচ্ছি। যোগব্যায়াম দ্বারা আমি আমার দেহের টিউমারগুলি ধ্বংস করে দিয়েছি, ফুসফুসের ত্রুটি থেকে মুক্ত। আমি ভাল করে দিয়েছিলাম যে আমার পা রাস্তা দুর্ঘটনার দ্বারা ধ্বংস হয়ে গেছে এবং আমি লক্ষ্য করেছি যে চুলগুলি ধীরে ধীরে কালো ছিল। একই সময়ে, পোকামাকড়ের মধ্যে পড়ে একাধিক দাঁত এখন বাড়ছে। যোগের ফলস্বরূপ, আমি কখনই মনে করি না যে আমি পঞ্চাশেরও বেশি ছিলাম।

যেহেতু আমরা প্রতিদিন খেতে বাধ্য, আমাদের প্রতিদিনের অনুশীলন করতে বাধ্য করা উচিত। ফলস্বরূপ, আমি মৃত্যুর আগ পর্যন্ত নিজেকে রোগ থেকে রক্ষা করতে পারি। এবং আমি নিজেকে ওষুধ ভিত্তিক জীবন থেকে মুক্ত রাখতে পারি। যোগব্যায়াম মানুষকে আত্মবিশ্বাসী হতে, নিজেকে দায়িত্বশীল ব্যক্তি হিসাবে গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করতে সহায়তা করে। আশেপাশের মহল্লা গ্রামে একটি গ্রন্থাগার প্রতিষ্ঠার পাশাপাশি, আমি মনে করি একটি স্বাস্থ্যকর জাতি গঠনের জন্য আশেপাশে জিম স্থাপন করা খুব গুরুত্বপূর্ণ।

যোগ বা যোগ সম্পর্কে কিছু প্রয়োজনীয় সমস্যা রয়েছে। যোগা বৃদ্ধের অভ্যাস। যাইহোক, শর্তের দিক থেকে এবং কেন বয়সে যোগ করা উচিত, একজনকে অভিজ্ঞ যোগ শিক্ষকের পরামর্শ নেওয়া উচিত। যদি যোগ কেন্দ্রে যাওয়া সম্ভব না হয় তবে এটি বাড়িতে ঘটবে। হোম যোগব্যায়াম করার জন্য, মাঝে মাঝে অভিজ্ঞ শিক্ষকের সাথে পরামর্শ করা গুরুত্বপূর্ণ। আপনি যদি সকালে করেন তবে যোগা ভাল। যারা সকালে সম্ভব নন তারা সারা দিন নির্দিষ্ট অবসর গ্রহণে এটি করতে পারেন। তবে প্রতিদিন একই সময়ে করুন। আপনার যদি সকালে সময় না থাকে তবে সন্ধ্যা ৫-৭ টায় আপনি সন্ধ্যায় যোগ হতে পারেন। দুপুরে যোগ নিষিদ্ধ করা হয়েছে।

এখানে প্রশ্ন উঠতে পারে যে সারাদিন ক্লান্তি এবং ক্লান্তি সহ আসনগুলি অনুশীলন করতে কী ব্যবহার করা উচিত? যোগব্যায়াম চলাকালীন, শরীরকে মুক্ত ও সতেজ করে তুলতে রক্ত সমস্ত মস্তিষ্ক থেকে প্রবাহিত হয়। প্রতিদিনের জীবনে যোগব্যায়াম অনুশীলন করা উচিত, যেমন স্নানের মতো দৈনিক ক্রিয়াকলাপ। যদিও সপ্তাহে কত দিন বিভিন্ন মতামত রয়েছে, আমি মনে করি কমপক্ষে সাত মিনিট কমপক্ষে পনের মিনিট করা দরকার। প্রথমে এটি করা কঠিন হতে পারে তবে আপনি যদি এটি প্রতিদিনের কাজ ইত্যাদির মতো করেন তবে এটি অভ্যাসে পরিণত হবে সাধারণত অসুস্থতার সময় এবং মাসিকের সময় মেয়েদের ক্ষেত্রে যোগব্যায়াম ১/৩ দিনের জন্য সম্পূর্ণ বন্ধ করা দরকার। আপনি যতদূর সম্ভব হলে যোগের পরিধান ভাল। মেয়েরা পরিস্থিতি এবং আসন অনুযায়ী সুবিধাজনক পোশাক পরবে। খোলা বা খোলা ঘরে আস্তে আস্তে যোগব্যায়াম করুন। খুব নরম বা শক্ত কিছুতে যোগ করবেন না। মেঝেতে যোগব্যায়াম করা বা এরকম কিছু পাওয়া ভাল। খাল বা খুব বেশি পরিমাণে যোগ করবেন না। হালকা কিছু করুন এবং যোগব্যায়াম করুন। তবে যোগব্যায়াম দুই বা তিন ঘন্টার পূর্ণ খাবারের মধ্যে করা উচিত নয়। তবে হজম শক্তি বাড়ানোর জন্য, আপনি জোর এবং অনিদ্রা দূর করতে রাতে বিছানায় বসে গুমুকাসন অনুশীলন করতে পারেন। কমপক্ষে 1/5 মিনিট আফট

Leave a Comment