বার্ধক্যের ছাপ কমাতে করতে পারেন ৩ ফেস ইয়োগা

আমাদের মুখের চারপাশে দুই ডজনেরও বেশি পেশী রয়েছে। তবে পেশী শক্তিশালী বা সুরের জন্য জিমে এ জাতীয় কোনও সরঞ্জাম পাওয়া যায় না। অনেকে ত্বকের সঠিকভাবে যত্ন নেওয়ার জন্য সময় পান না। ফলস্বরূপ, ভাঁজগুলি বিভিন্ন অংশে এবং বার্ধক্যের ছাপে উপস্থিত হয়।

বিশেষজ্ঞদের মতে, যদি কেউ নিয়মিত মুখের যোগব্যায়াম করে থাকেন তবে তার ত্বকে রক্ত সঞ্চালন নিয়মিত হবে এবং ত্বকটি প্রাণবন্ত এবং প্রাণবন্ত হবে।

অনেকগুলি পার্লার রয়েছে, যেখানে মুখের যোগ বা ম্যাসেজে প্রচুর পরিমাণে অর্থ ব্যয় হয়। তবে আপনি যদি কয়েকটি সাধারণ অনুশীলন চান তবে আপনি এটি আপনার বাড়িতে করতে পারেন।

এই বিষয়ে বিশেষজ্ঞদের মতে, হাফিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে যদি মুখের বিভিন্ন অংশে রক্ত সঞ্চালন চলাচল বা চলাচলের অভাবের কারণে সঠিকভাবে না হয় তবে ত্বকের পেশীগুলি জড়িত হয়ে উঠবে। যোগব্যায়াম ব্যায়ামের সাথে এগুলি কেটে ফেলা যায় এবং মুখটি দেখতে আরও লম্বা এবং সুন্দর দেখায়। মুখে এই জাতীয় অনুশীলন সম্পর্কে অনেক বৈজ্ঞানিক ব্যাখ্যাও রয়েছে। এটি প্রমাণ করে যে এই অনুশীলনটি কতটা কার্যকর। প্রতিদিন মাত্র 5 মিনিট করে বিভিন্ন ধরণের সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

একাধিক গবেষণায় দেখা গেছে যে এই যোগগুলি বয়সের সাথে ত্বকে পড়ে যাওয়া ভাঁজগুলি দ্বারা সরানো যেতে পারে। এ কারণে, মুখের বিভিন্ন অংশের রক্ত সঞ্চালন ব্যায়ামের মাধ্যমে বৃদ্ধি পায় এবং পেশীগুলিতে নিয়মিত ম্যাসেজ ধীরে ধীরে চোখের চারপাশ বা ঠোঁটের চারপাশের ভাঁজগুলি হ্রাস করে। ফলস্বরূপ, ত্বকটি অনেক উত্তেজনাপূর্ণ এবং নরম দেখায়।

আজ আমি গবেষণায় পাওয়া বিভিন্ন অনুশীলন থেকে সবচেয়ে কার্যকর বিষয়গুলি নিয়ে আলোচনা করব। তাদের অনুশীলন দ্বারা। আপনি মুখের যোগ অনুশীলন শুরু করতে পারেন।

চিক লিফট 

আপনার গালে ২ টি আঙ্গুল রাখুন। তারপরে আস্তে আস্তে আঙুল দিয়ে কিছুটা উপরে গাল বাড়ান। তারপরে আপনার মুখটি খুলুন এবং ইংরেজি চিঠিটি ‘ও’ আকার দিন। ৫ সেকেন্ড পরে, আবার এই অনুশীলন করুন। তারপরে আপনি আপনার গালে একটি চাপ দেখতে পাবেন। এই চাপ দিয়ে, আপনার গাল আর নেমে আসবে না।

চিক স্কালপ্টিং

আপনার মুখটি খুলবেন না, অর্থাৎ আপনার দাঁত না দেখিয়ে হাসি দিয়ে গালে শক্তি প্রয়োগ করুন। তারপরে এই দুটি অংশকে ঠোঁটের ঠোঁটের সাথে গালের গালে টেনে আনুন। এভাবেই ২০ সেকেন্ড পর্যন্ত ধরে রাখা। এটি কয়েকবার করুন।

লায়ন পোজে 

প্রথমে কোনও সময়ে স্বাচ্ছন্দ্যে বসুন। তারপরে আপনার হাত সামনে আনুন এবং এটি মেঝে এবং প্রসারিত দিয়ে প্রয়োগ করুন। মুখ নীচে রাখুন। দীর্ঘ শ্বাস নিন এবং শ্বাস নেওয়ার সময় সিংহের মতো গর্জন করুন।

বিশেষজ্ঞদের মতে, এই অনুশীলনটি কিছু সময়ের জন্য করা বিশেষ সুবিধা দেবে।

কয়েকটি বিষয় মনে রাখা গুরুত্বপূর্ণ যে কোনও অনুশীলনের মতো মুখের যোগের নিয়মিত অনুশীলন খুব গুরুত্বপূর্ণ। প্রয়োজনে আপনি কম সময় করতে পারেন তবে আপনার প্রতিদিন এই মুখের যোগব্যায়াম অনুশীলন করতে হবে। আপনি প্রথমে 5 দিয়ে শুরু করতে পারেন। পরে, আপনি এই অনুশীলন অনুশীলন করতে আরও সময় নিতে পারেন। কম সময়ে কম সময়ে কোনও দীর্ঘস্থায়ী ফলাফল নেই। সুতরাং আপনি যদি ধৈর্য ধরে অনুশীলন করেন তবে আপনি অবশ্যই ভাল ফলাফল পাবেন।

Leave a Comment