ম্যাডোনা দীর্ঘদিন ধরে নেতৃস্থানীয় সেলিব্রিটি ওয়ার্কআউট ভক্তদের একজন। তিন দশক ধরে, তিনি একটি অত্যন্ত টোনড এবং প্রশিক্ষিত শরীর বজায় রেখেছেন যার ফলে তীব্র, দুই ঘন্টার ওয়ার্কআউট সেশনগুলি তিনি প্রায়শই সপ্তাহে পাঁচ দিন অনুসরণ করেন।

সুপারস্টার প্রশিক্ষক জেফ স্টটস নিউ ইয়র্ক টাইমসকে ম্যাডোনার প্রশিক্ষণের পদ্ধতি সম্পর্কে বলেছিলেন।

আমরা ৬০- বা ৯০-মিনিট সেশন করব, কিন্তু সে সপ্তাহে পাঁচ দিন দুই ঘণ্টা সেশন করবে। তিনি মূলত বেশিরভাগ লোকের চেয়ে কঠোর পরিশ্রম করেন।

তিনি বিখ্যাতভাবে ঘোষণা করেছেন: “যোগ জীবনের জন্য একটি রূপক। আপনা্নাক এটি সত্যিই ধীরে ধীরে নিতে হবে। আপনি তাড়াহুড়ো করতে পারবেন না। আপনি পরবর্তী অবস্থান এড়িয়ে যেতে পারবেন না। আপনি নিজেকে অপমানজনক পরিস্থিতিতে খুঁজে পান, কিন্তু আপনি নিজেকে বিচার করতে পারবেন না। আপনি শুধু শ্বাস নিতে হবে, এবং ছেড়ে দিতে হবে। এটি আপনার মন, শরীর এবং আত্মার জন্য একটি অনুশীলন।

দুই বছর আগে, পপ আইকন আবার যোগব্যায়াম করা শুরু করে এবং ৩০-মিনিটের সেশনের শান্ত ও ধ্যানের সুবিধার কথা বলে। “আমাকে প্রতিটি গান, প্রতি ঘন্টা, প্রতিটি ট্যুর স্টপের মধ্যে কমপক্ষে আধা ঘন্টা বিরতি নিতে হয়েছিল, কারণ এটি শারীরিক, মানসিক, আবেগগত এবং আধ্যাত্মিকভাবে ক্লান্তিকর ছিল। তবে এটি মূল্যবান ছিল, “ম্যাজ বলেছেন। “আমি সবসময় যোগব্যায়াম দেখেছি।

ম্যাডোনা বলেছিলেন

 “আমি আবার যোগব্যায়াম করতে শুরু করেছি, যা আমি বছরের পর বছর এবং বছরের পর বছর করিনি। আমি খুব জোরে গান বাজানোর সাথে ব্যায়াম করতে অভ্যস্ত, এবং আপনি যখন যোগব্যায়াম করেন, আপনি কেবল আপনার শ্বাস শুনছেন। “আমি জানি না এটি আগের নিউমোনিয়া নাকি পুরানো ডিস্কো জিনিস, তবে আমি বাতাসে হাই-ফাইভ করতে পারি না।” “এটা ব্যাথা করে।

 এটা অষ্টাঙ্গ যোগের তার নতুন পাওয়া আলিঙ্গন এমনকি তার সাম্প্রতিক সঙ্গীতেও প্রতিফলিত হয়েছে। ম্যাডোনা তার রে-অফ-লাইট অ্যালবামে প্রথম অষ্টাঙ্গের গানটি আবৃত্তি করেছিলেন এবং এমনকি দ্য নেক্সট বেস্ট থিং মুভিতে একজন অষ্টাঙ্গ শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছিলেন। ২০০৩ সালে, ম্যাডোনা তার যোগ জার্নাল কভারের জন্য রোলিং স্টোন-এর কভারের জন্য নগ্ন পোজ দিয়েছিলেন, যেখানে সুপারস্টার অষ্টাঙ্গ যোগ শেখাচ্ছেন।

চার সন্তানের মা এখন তার প্রায় প্রতিদিনের কার্ডিও-চালিত ওয়ার্কআউট সেশনের সাথে যোগব্যায়ামকে একত্রিত করে এবং ৫৯বছর বয়সে তার ২০-কিছু অ্যাথলিটের টোনড বডি রয়েছে।

ম্যাডোনা বলেছেন: “কোন সহজ উপায় নেই। আপনি যদি জানতে চান আমি কেমন দেখতে, তা হল খাদ্য এবং ব্যায়াম এবং ক্রমাগত সতর্ক থাকা।”

Leave a Comment