খুব সহজে দূর করুন ডাবল চিন ফেস ইয়োগা’র মাধ্যমে

যদি থুতুর নিচে মাংস বেড়ে অন্য থুতুর আকার ধারণ করে, আমরা তাকে ডাবল চিন বলি। অনেকেই ডাবল চিন সমস্যায় ভোগেন। এখন বাড়ি থেকে আরও অনেকের এই সমস্যা হতে পারে। আপনি বাড়িতে যোগব্যায়াম করে সহজেই এই সমস্যা দূর করতে পারেন। ডাবল চিবুক কমানোর দুটি সহজ ধাপ এখানে রয়েছে।

শীতলী প্রাণায়াম

কীভাবে করবেন: জিহ্বাকে দৈর্ঘ্যের দিকে একটি ইংরেজি ইউ আকারে ভাঁজ করুন। ঠোঁটও চিমটি করুন। এবার ঠোঁট ও জিভের সরু খোলা অংশ দিয়ে গভীর শ্বাস নিন। শ্বাস নিন এবং ১০-১৫ সেকেন্ড ধরে রাখুন। এটি ১০ বার করুন।

আপনি যদি এই আসনগুলি, প্রাণায়াম বা ক্রিয়াগুলি নিয়মিত এবং খালি পেটে করেন তবে আপনি দ্রুত উপকার পাবেন। অধৈর্য হবেন না। সমস্যার উপর নির্ভর করে, পর্যাপ্ত সুবিধা পেতে ১-৩ মাস বা ৩-৬ মাস সময় লাগতে পারে। যেহেতু তাদের কোন অতিরিক্ত সরঞ্জামের প্রয়োজন হয় না এবং এটি বাড়িতে করা যেতে পারে, এটি একটি নিরাপদ এবং আরও উপকারী ব্যায়াম।

গলার পেশী সংকোচন করে হাসি

কীভাবে করবেন: যদিও এই ক্রিয়াটি অদ্ভুত দেখায় বা এটি করুন, তবে এটি খুব কার্যকর। যতদূর সম্ভব ঠোঁট ছড়িয়ে হাসুন। গলার পেশী যতটা সম্ভব শক্ত রাখুন। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিকভাবে চলতে থাকবে। কিন্তু আপনার নিঃশ্বাস আটকে রাখবেন না।

সময়কাল: ৩০-৬০ সেকেন্ড ধরে রাখুন। আপনি যখন করবেন ৫-১০ বার করুন।
উপকারিতাঃ ডাবল চিবুকের সমস্যা দূর করে। চোয়ালের গঠন সুন্দর করে।

Leave a Comment